নাগরিকগণ এখন যে কোন সরকারী হাসপাতালের সেবার মানের ব্যাপারে অভিযোগ বা পরামর্শ জানাতে পারেন তাৎক্ষণিক। মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস করে। কর্তৃপক্ষ ব্যবস্থাও নেন তাড়াতাড়ি।
এর ফলে সরকারী হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে নুতন সুযোগের সৃষ্টি হয়েছে। আপনিও এ সুযোগ নিন।প্রতিটি সরকারী হাসপাতলের দেয়ালেই একটি করে সাইন বোর্ড লাগানো আছে। এই সাইন বোর্ডে কিভাবে এসএমএস পাঠাতে হবে তা সহজ ভাষায় বর্ণনা করা আছে। এই বর্ণনা অনুসরণ করে এসএমএস করুন।আমাদের ডাটাবেইজে এসএমএসগুলো জমা হয় এবং দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সেগুলো দেখেন। এসএমএস প্রেরণকারীকে ফোন করে তিনি জেনে নেন অভিযোগ বা পরামর্শের বিস্তারিত। এবার তিনি স্থানীয় কর্তৃপক্ষের সাথে বা অন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধান বা পরামর্শ বাস্তবায়নের ব্যবস্থা নেন।
প্রচলিত অভিযোগ বা পরামর্শ বাক্সের সাথে এই পদ্ধতির তফাৎ হলো এই নুতন পদ্ধতিতে অভিযোগ বা পরামর্শগুলো সরাসরি কেন্দ্রীয় কর্তৃপক্ষ দেখে থাকেন। ফলে ব্যবস্থা নেয়া হয় প্রতিটি ক্ষেত্রে।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস